কুড়িগ্রামে চাকরি মেলায় প্রশিক্ষিত চাকুরি প্রার্থীদের ভিড়

বিভাস প্রতিবেদক:
কুড়িগ্রামে কেয়ার বাংলাদেশের সৌহার্দ্য কর্মসূচীর আওতায় প্রান্তিক জনগোষ্ঠীর প্রশিক্ষিত যুবাদের জন্য একটি চাকরি মেলা অনুষ্ঠিত হয়েছে। বুধবার কুড়িগ্রাম জেলা প্রশাসক কার্যালয় চত্বরে মহিদেব যুব সমাজকল্যাণ সংস্থা ও কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের সহযোগীতায় কেয়ার বাংলাদেশ এই মেলার আয়োজন করে।
মেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুড়িগ্রামের জেলা প্রশাসক মোছা. সুলতানা পারভীন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কুড়িগ্রাম সরকারি কলেজের ভাইস প্রিন্সিপাল প্রফেসর মীর্জা মো. নাসির উদ্দিন, যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক আব্দুল মতিন ও কুড়িগ্রাম প্রেস ক্লাবের সভাপতি এডভোকেট আহসান হাবীব নীলু। কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ আইনুল হকের সভাপতিত্বে বক্তব্য রাখেন কেয়ার বাংলাদেশের সৌহার্দ্য কর্মসুচীর প্রধান ইশরাত শবনম, জনশক্তি ও কর্মসস্থান ব্যুরোর রংপুর অফিসের সহকারী পরিচালক নাজমা আক্তার, মহিদেব যুব সমাজকল্যান সংস্থার নির্বাহী পরিচালক শ্যামল চন্দ্র সরকার, প্রাণ-আরএফএল গ্রুপের মানবসম্পদ বিভাগের সহকারী মহাব্যবস্থাপক পল্লব মৌলিক প্রমুখ।
চাকুরী মেলায় ৪০০ জন প্রান্তিক চাকুরী প্রত্যাশি যুব ও যুবা মেলায় অংশগ্রহন করেন। এসময় ৯টি চাকুরী দাতা প্রতিষ্ঠানের কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। প্রতিষ্ঠানগুলো হচ্ছে-বিডি জবস, প্রাণ আরএফএল, ডাচবাংলা প্যাক-২, গ্যালাক্সি এ্যাপারেল, রংপুর ক্রাফট, কারুপণ্য, ভাইভাই গার্মেন্টস, কেয়া এন্টারপ্রাইজ এবং হক এন্টারপ্রাইজ। প্রতিষ্ঠানগুলো যোগ্যতা অনুযায়ী বেকার যুব-যুবাদের চাকুরীর প্রতিশ্রুতি প্রদান করেন।
জানা গেছে, সৌহার্দ্য কর্মসূচির আওতায় কারিগরী প্রশিক্ষণ কেন্দ্রের মাধ্যমে ১০ হাজার যুবক-যুবতিকে বিভিন্ন ট্রেডে প্রশিক্ষণ দেয়া হয়েছে। এর মধ্যে ৩ হাজার ৪০০ জন বিভিন্ন সংস্থায় কর্মরত রয়েছে।

Facebook Comments
Share
  •  
  •  
  •  
  •  
error: Encrypted Content!