সোনাহাট স্থলবন্দরের শ্রমিকদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ

ভুরুঙ্গামারী প্রতিনিধিঃ
দেশ বন্ধু গ্রুপের সহযোগিতায় ভুরুঙ্গামারীর সোনাহাট স্থলবন্দরের বেকার দু:স্থ শ্রমিকদের মাঝে চাল, ডাল, তেল, আলুসহ সাবান বিতরণ করেছে স্থলবন্ধর সি এন্ড এফ ও আমদানী রপ্তানি সমিতি। সোমবার দুপুরে বন্দরের লোড আনলোড শ্রমিক অফিসের সামনে ৩শতাধিক শ্রমিকরে মাঝে এসব খাদ্য সামগ্রী সামাজিক দূরত্ব বজায় রেখে বিতরণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন সোনাহাট স্থল বন্দর সি এন্ড এফ এ্যাসোসিয়েশন এর সম্পাদক সরকার রাকিব ও আমদানী রপ্তানি সমিতির সম্পাদক আব্দুর রাজ্জাক।
উল্লেখ্য করোনা ভাইরাস প্রতিরোধে সরকারের নিদের্শণায় স্থলবন্দরটির সমস্ত কাজ বন্ধ রয়েছে। এতে প্রায় ৫হাজার শ্রমিক বেকার হয়ে পড়েছে।
বেকার শ্রমিকরা জানান, এ পর্যন্ত সরকারী কোন ত্রাণ বা খাদ্য সামগ্রী তার পাননি। শ্রমিক নেতারা জানান, স্থলবন্দরে লোড আনলোড শ্রমিক রয়েছে দেড় হাজার এবং পাথর ভাঙ্গা শ্রমিক রয়েছে প্রায় সাড়ে তিনহাজার। দীর্ঘদিন কাজ না থাকায় দিন এনে দিনে খাওয়া এসব শ্রমিক অত্যান্ত কষ্টে দিন পার করছেন। সোনহাট স্থলবন্দর সি এন্ড এফ এ্যাসোসিয়েশন এর সাধারণ সম্পাদক সরকার রকীব আহম্মেদ বলেন এই আমরা যে খাদ্য সহযোগীতা দিচ্ছি তা প্রয়োজনের তুলনা অত্যান্ত কম। এসব শ্রমিকদের সহযোগিতায় সরকারের এগিয়ে আসা উচিৎ। এসব শ্রমিকদের পাশে দাড়াতে বিত্তবানসহ সরকারের সুদৃষ্টি কামনা করেন আমদানী রপ্তানি সমিতির সম্পাদক আব্দুর রাজ্জাক।

Facebook Comments
Share
  •  
  •  
  •  
  •  
error: Encrypted Content!