প্রতিবন্ধী ‌‌দুই ভাইয়ের মরদেহ পুকুর থেকে উদ্ধার

বিভাস প্রতিবেদক:
তিন প্রতিবন্ধী সন্তান জন্ম দেয়ার কারণে স্ত্রীর সাথে অভিমান করে নিরুদ্দেশ বাবা। অভাবের সাথে যুদ্ধ করে সন্তানদের বড় করছিলেন মমতাময়ী মা। কিন্তু এক সাথে দুই সন্তানের মৃত্যুতে বাকরুদ্ধ মা আখি বেগম। এ ঘটনা কুড়িগ্রাম সদরের মোঘলবাসায়। নিখোঁজের একদিন পর দুই বাক প্রতিবন্ধী সহোদর ভাইয়ের মরদেহ পুকুর থেকে উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার ভোর ৬টার সময় সদর উপজেলার মোগলবাসা ইউনিয়নের নিধিরাম গ্রাম বাড়ির পাশে পুকুর থেকে মারুফ (১০) ও মামুন (৮) নামে দুই ভাইয়ের মরদেহ উদ্ধার করে প্রতিবেশীরা। এ ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। শিশু দুটির মা আখি বেগম শোকে পাথর হয়ে গেছে।
মোগলবাসা ইউনিয়নের চেয়ারম্যান নুরজামাল বাবুল জানান, সোমবার (৩১ আগস্ট) বিকেল ৩টা থেকে দুই বাক প্রতিবন্ধী ভাইয়ের খোঁজ পাওয়া যাচ্ছিল না। এ ব্যাপারে এলাকাবাসী রাতে মাইকিং করে। পরে বিভিন্নভাবে খুঁজেও তারা ব্যর্থ হয়। পরে মঙ্গলবার (১ সেপ্টেম্বর) ভোর ৬টায় স্থানীয় মুসল্লিরা ফজরের নামাজ শেষে বাড়ি ফিরতে গিয়ে পুকুরের মধ্যে শিশু দুটির মরদেহ ভাসতে দেখে স্বজনদের খবর দেয়।
দুই বাক প্রতিবন্ধী সন্তানের মা আখি বেগম জানান, তার দুটি ছেলে এবং একটি মেয়ের সবাই বাক প্রতিবন্ধী। পর পর তিন প্রতিবন্ধী সন্তান জন্ম দেয়ার কারণে তাদের বাবা বেলাল হোসেন তিন বছর আগে নিরুদ্দেশ হয়। এরপর থেকে পরিবারের সাথে তিনি কোন যোগাযোগ রাখেনি। ভূমিহীন আখি বেগম অনেক কষ্ট করে তিন সন্তানকে মানুষ করছিলেন। তিনি মোগলবাসা থেকে কুড়িগ্রাম শহরের ইয়ারব নামে একটি ডায়গনস্টিক সেন্টারে আয়ার কাজ করেন। সোমবার বিকাল ৪টার সময় অফিস থেকে বাড়ি ফেরার পথে দু’ছেলের নিখোঁজের খবর পেয়ে পাগোল প্রায় হয়ে গেছেন।
ঘটনার সত্যতা নিশ্চিত করে কুড়িগ্রাম সদর থানার অফিসার ইনচার্জ মাহফুজার রহমান জানান, ঘটনাটি শুনেছি। আপন সহোদর বাক প্রতিবন্ধী দুই ভাই অসাবধানতাবশত: পুকুরে পরে মারা যেতে পারে।

Facebook Comments
Share
  •  
  •  
  •  
  •  
error: Encrypted Content!