রাজারহাটে ব্যবসায়ীদের হরতাল মামলা প্রত্যাহারের দাবী

রাজারহাট প্রতিনিধি:
কুড়িগ্রামের রাজারহাট সদর বাজারে ব্যবসায়ীদের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহারের দাবিতে শনিবার অর্ধ দিবস হরতাল পালিত করেছে স্থানীয় ব্যবসায়ীরা। এসময় তারা বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচিও পালন করে। এ সময় বাজারে দোকান পাঠ বন্ধ থাকে।
সমাবেশে বক্তব্য রাখেন সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু নুর মোহাম্মদ আক্তারুজ্জামান ও রাজারহাট বণিক সমিতির সভাপতি আমজাদ হোসেন। সমাবেশে অবিলম্বে ব্যবসায়ীদের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহার না হলে কঠোর কর্মসূচির হুমকি দেয়া হয়।
জানা গেছে, পণ্যে পাটজাত মোড়কের বাধ্যতামূলক ব্যবহার বিষয়ে রাজারহাট চাল বাজারে গত মঙ্গলবার বিকালে রাজারহাট উপজেলা নির্বাহী অফিসার নূরে তাসনিমের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এ সময় ৩ জন ব্যবসায়ীর দোকানে প্লাস্টিকের বস্তায় চাল রাখার অপরাধে প্রতিজনের ১ হাজার টাকা করে জরিমানা আদায় করা হয়। এ সময় কিছু ব্যবসায়ী একত্রিত হয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় বাধা প্রদান করে। পরদিন ২০ জানুয়ারি কুড়িগ্রাম পাট উন্নয়ন সহকারী কর্মকর্তা মোছাঃ রওশন আরা বেগম বাদী হয়ে সরকারি কাজে বাধা প্রদানের অভিযোগে চাল ব্যবসায়ী কমল চন্দ্র মহন্ত (৪০), পুতুল রায় (৪৫) ও আবুল কালামসহ (৫০) অজ্ঞাতনামীয়র বিরুদ্ধে রাজারহাট থানায় একটি মামলা দায়ের করেন।
মামলার প্রতিবাদে শুক্রবার রাজারহাট বাজারের ব্যবসায়ীরা সকাল-সন্ধ্যা দোকান পাট বন্ধ করে প্রতিবাদ জানান। এসময় প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন কর্মসূচি পালন করে।
রাজারহাট চাল ব্যবসায়ী সমিতির সভাপতি মো. রহমত উল্ল্যাহ জানান, ব্যবসায়ীদের কাছে ভারতীয় এলসিতে নিয়ে আসা প্লাাস্টিকের চালের বস্তা ছিল। এ কারণে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা করা হয়। এরপরও ওই ব্যবসায়ীদের বিরুদ্ধে মামলাও দেয়া হয়েছে। কিছু উৎসুক মানুষ ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় অশ্লীল ভাষায় গালিগালাজ করে। তাই ২০শে জানুয়ারি রাজারহাট সদর ইউনিয়নের চেয়ারম্যান ও অভিযুক্ত ব্যবসায়ীসহ ২০ জন ব্যবসায়ী ইউএনওর কার্যালয়ে গিয়ে ভুল স্বীকার করে ক্ষমা প্রার্থনা করা হয়েছে। এরপরও ওই দিন রাতেই মামলা দায়ের করা হয়।
রাজারহাট উপজেলা নির্বাহী অফিসার নূরে তাসনিম বলেন, ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় চালের দোকানে দেশীয় চালের প্লাস্টিকের বস্তা রাখার অপরাধে ৩ জনের জরিমানা আদায় করে সতর্ক করে দেয়া হয়। তাৎক্ষণিক অন্য ব্যবসায়ীরা আদালতকে পরিচালনায় বাধা প্রদান করে অশ্লীল ভাষায় গালিগালাজ করেন।

Facebook Comments
Share
  •  
  •  
  •  
  •  
error: Encrypted Content!