কুড়িগ্রামে ধরলা নদীর তীর সংরক্ষণ কাজের উদ্বোধন

ফুলবাড়ী প্রতিনিধি :
কুড়িগ্রামের ফুলবাড়ীতে ৫৪ কোটি ৫০ লাখ ৯০ হাজার টাকা ব্যয়ে আড়াই কিলোমিটার দীর্ঘ ধরলা নদীর বাম ও ডান তীর সংরক্ষণ কাজের উদ্বোধন করা হয়েছে। রোববার বিকালে ধরলার তীরবর্তী শিমুলবাড়ী ইউনিয়নের সোনাইকাজী গ্রামে ধরলার তীরে এ কর্মসুচীর উদ্বোধন করেন কুড়িগ্রাম ২- আসনের জাতীয় সংসদ সদস্য মো. পনির উদ্দিন আহমেদ।
উপজেলা নির্বাহী অফিসার মো. তৌহিদুর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান গোলাম রব্বানী সরকার, অতিরিক্ত পুলিশ সুপার রুহুল আমিন, কুড়িগ্রাম পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো: আরিফুল ইসলাম, ফুলবাড়ী থানার ওসি রাজীব কুমার রায়, উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল লতিফ, শিমুলবাড়ী ইউপি চেয়ারম্যান এজাহার আলী, মুক্তিযোদ্ধা মজিবর রহমান, উপজেলা জাতীয় পার্টির সভাপতি মইনুল হক প্রমুখ ।
পানি উন্নয়ন বোর্ড সুত্রে জানা গেছে, গত বছরের ৩ মার্চ ‘কুড়িগ্রাম জেলার কুড়িগ্রাম সদর, রাজারহাট ও ফুলবাড়ী উপজেলাধীন ধরলা নদীর বন্যা নিয়ন্ত্রণসহ ডান ও বাম তীর সংরক্ষণ’ শীর্ষক প্রকল্পটি একনেকে অনুমোদিত হয়। প্রকল্পের ব্যয় ধরা হয় ৫৯৫ কোটি টাকা। বাংলাদেশ সরকারের নিজস্ব অর্থায়নে প্রকল্পটির বাস্তবায়নের মেয়াদ ১ মার্চ ২০২০ থেকে ৩০ জুন ২০২৩। প্রকল্পের আওতায় ধরলা নদীর বাম ও ডান তীরে ১৬ দশমিক ৮৪০ কিলোমিটার তীর সংরক্ষণ, ১৬ দশমিক ৬৬৫ কিলোমিটার বিকল্প বাঁধ নির্মাণ, বাম তীরে ১৭ দশমিক ৯০০ কিলোমিটার বাঁধ পুণরাকৃতিকরণ ও চারটি ঘাটলা নির্মাণসহ বিভিন্ন কার্যক্রম রয়েছে। এই প্রকল্পের আওতায় প্রথম দফায় এই তীর সংরক্ষণ কাজটি উদ্বোধন করা হলো।

Facebook Comments
Share
  •  
  •  
  •  
  •  
error: Encrypted Content!