এ পর্যন্ত মারা গেছে ১৫ জন কুড়িগ্রামে আবার করোনার হানা আক্রান্ত—২

বিভাস প্রতিবেদক:
কুড়িগ্রাম জেলায় নতুন করে করোনার সংক্রমণ বাড়ছে। গত ২৪ ঘণ্টায় কুড়িগ্রাম পৌর এলাকায় দু’জন আক্রান্ত হয়েছে করোনায়।
জেলা স্বাস্থ্য বিভাগ সুত্রে জানা গেছে, গত বছরের মার্চ মাসে করোনার সংক্রমণ শুরু হবার পর থেকে জেলায় এ পর্যন্ত ৭ হাজার ৮৬ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে করোনা আক্রান্ত হয়েছে ১ হাজার ৩৫ জন। মারা গেছে ১৫ জন।
সুত্র আরো জানায়, কুড়িগ্রাম সদর হাসপাতালের করোনা ইউনিটে ৫০টি শয্যা প্রস্তুত থাকলেও বর্তমানে কোন রোগী নেই। এখানে অক্সিজেনসহ অন্যান্য চিকিৎসা সুবিধা থাকলেও এই জটিল রোগীদের চিকিৎসার জন্য এখানে আইসিইউ সুবিধা নেই এখানে। অপরদিকে জেলায় এ পর্যন্ত ৬০ হাজার করোনা টিকা পাওয়া গেছে। টিকা নেয়ার জন্য নাম নিবন্ধন করেছেন ৫৮ হাজার ২১২জন। এর মধ্যে টিকা নিয়েছেন ৪৩ হাজার ৩১৬ জন।
করোনার সংক্রমণ বেড়ে যাওয়ার পর কুড়িগ্রাম জেলা প্রশাসন ও পুলিশ বিভাগের পক্ষ থেকে বৃহষ্পতিবার থেকে প্রচারাভিযান জোরদার করা হয়েছে। সরকারি নির্দেশনার আলোকে পুলিশ বাসষ্ট্যান্ড ও জনবহুল এলাকায় মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি মেনে চলার ব্যাপারে প্রচারণা চালান। এ ব্যাপারে কুড়িগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার মো: রুহুল আমিন জানান, সরকারি নির্দেশ অনুযায়ী করোনা মোকাবিলায় প্রচারণা শুরু হয়েছে। পরবর্তি সময়ে মোবাইল কোর্ট পরিচালনা করে নির্দেশ লঙ্ঘনকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।
এদিকে জেলা প্রশাসনের পক্ষ থেকে বৃহস্পতিবার থেকে ‘নো মাস্ক নো ট্রাভেল’ ও ‘নো মাস্ক নো মার্কেট’ শিরনামে বাস কাউন্টার ও মার্কেটে প্রচারাভিযান শুরু করেছে।
জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম জানান, সরকারের ১৮ দফা নির্দেশনার আলোকে প্রচারণা অব্যাহত থাকবে।

Facebook Comments
Share
  •  
  •  
  •  
  •  
error: Encrypted Content!