কুড়িগ্রামে এ্যাপস এর মাধ্যমে আইপিএল বাজি, তিন বাজিকর গ্রেপ্তার

বিভাস প্রতিবেদক:
কুড়িগ্রামে মোবাইল এ্যাপস এর মাধ্যমে আইপিএল বাজি খেলার অপরাধে তিন বাজিকরকে গ্রেপ্তার করেছে পুলিশ। তারা ‘স্যাট স্পর্ট’ নামে একটি মোবাইল এ্যাপস ব্যবহার করে লাখ লাখ টাকার বাজি খেলেছে বলে জানিয়েছে পুলিশ। বৃহষ্পতিবার ভোরে সদর থানা পুলিশ কুড়িগ্রাম কলেজ রোডের ভাই ভাই স্টুডিও এর মালিক মশিউর রহমান, সদর উপজেলার পলাশবাড়ির সাদেকুল ইসলাম, কৃষ্ণপুর চড়য়াপাড়ার মাহবুবুর রহমানকে গ্রেপ্তার করে পুলিশ। তাদের বিরুদ্ধে কুড়িগ্রাম সদর থানায় ডিজিটাল নিরাপত্তা আইন ও জুয়া আইনে মামলা দায়ের করা হয়েছে। তাদের কাছ থেকে জব্দকৃত ৩টি মোবাইল ফরেনসিক পরীক্ষার জন্য সিআইডির বিশেষজ্ঞদের কাছে পাঠানো হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে কুড়িগ্রামের পুলিশ সুপার মোছা: জান্নাত আরা এক সংবাদ সম্মেলনে জানান, গোপন সংবাদের ভিত্তিতে ভাই ভাই স্টুডিওতে অভিযান চালিয়ে মশিউর রহমানকে গ্রেপ্তারের সময় তার মোবাইলে এ্যাপস এর মাধ্যমে জুয়া খেলা চলছিল। মশিউর একজন সাব এজেন্ট। তার ক্লায়েন্ট সংখ্যা ১১২ জন। তার মোবাইলে মোট ৩৯ লাখ ৮২ হাজার টাকা লেনদেনের তথ্যও পাওয়া যায়। এরপর অন্যান্য আসামীদের ধরা হয়। তবে মুল এজেন্টকে ধরার চেষ্টা চলছে।
পুলিশ জানায়, জুয়া খেলার জন্য কুড়িগ্রামে একজন এজেন্ট রয়েছে। তিনি কয়েকজন সাব এজেন্ট নিয়োগ করেছেন। সাব এজেন্টরা বাজিকরদের মোবাইলে ‘স্যাট স্পর্ট’ এ্যাপটি ইনস্টল করে দিয়ে নগদ, বিকাল বা রকেটের একাউন্ট খুলে দেন। এই এ্যাকাউন্টের মাধ্যমে সাব এজেন্টরা টাকা সংগ্রহ করে মুল এজেন্টদের মাধ্যমে বাজিকরদের এ্যাপে দিয়ে দেন। এরপর বাসায় বসে ইন্ডিয়ান প্রিমিয়ার লীগসহ যে কোন খেলায় বাজি ধরা যায়। খেলায় হার—জিতের সাথে সাথে স্বয়ক্রিয়ভাবে টাকা লেনদের হয় বাজিকরদের মোবাইলে।
পুলিশ সুপার মোছা: জান্নাত আরা জানান, প্রযুক্তি ব্যবহার করে ঘরে বসে জুয়া খেলে অনেকেই নি:স্ব হয়েছেন। এ কারণে সামাজিক অস্থিরতা ও পারিবারিক সহিংসতাও বৃদ্ধি পেয়েছে। তাই এই জুয়ার রাশ টেনে ধরতে পুলিশ সবার্ত্মক চেষ্টা চালিয়ে যাবে।

Facebook Comments
Share
  •  
  •  
  •  
  •  
error: Encrypted Content!