কুড়িগ্রামে শুভসংঘের খাদ্য সহায়তা পেল ৩ হাজার দু:স্থ পরিবার

বিভাস প্রতিবেদক:
কুড়িগ্রামে কালের কণ্ঠ শুভসংঘের উদ্যোগে খাদ্য সহায়তা পেয়েছে কুড়িগ্রামের ৩ হাজার হত দরিদ্র পরিবার। বুধ ও বৃহষ্পতিবার ৯টি উপজেলার ১১টি স্থানে এই খাদ্য সহায়তা বিতরণ করা হয়। বসুন্ধরা গ্রুপের অথার্য়নে এই ত্রাণ কার্যক্রম পরিচালনা করে জেলা কালেরকণ্ঠ শুভসংঘের ৯টি শাখার স্বেচ্ছাসেবীরা।


বুধবার সকালে রাজারহাট উপজেলার তিস্তাপারের বিদ্যানন্দ ইউনিয়নে বিতরণ করা হয় ত্রাণ। সেখানে ত্রান বিতরণ উদ্বোধন করেন কুড়িগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান ও সাবেক এমপি মো: জাফর আলী। উপস্থিত ছিলেন কুড়িগ্রাম পৌরসভার মেয়র কাজিউল ইসলাম, বিদ্যানন্দ ইউপি চেয়ারম্যান তাইজুল ইসলাম, কালের কণ্ঠের রংপুর ব্যুরো প্রধান স্বপন চৌধুরী, কালেরকণ্ঠের কুড়িগ্রামে জেলা প্রতিনিধি আব্দুল খালেক ফারুক, শুভসংঘের পরিচালক জাকারিয়া জামান. শুভসংঘ রাজারহাট উপজেলার সভাপতি আব্দুস সালাম ও সাধারণ সম্পাদক আসাদুজ্জামান রতন।
কুড়িগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান মো: জাফর আলী বলেন, এই করোনার সময় মানুষ যেখানে কর্মহীন, সেখানে বসুন্ধরা গ্রুপের এই মানবিক উদ্যোগ প্রশংসনীয়।


এর আগে সকালে কুড়িগ্রাম সদর উপজেলা হলোখানা ইউনিয়ন পরিষদ চত্বরে ত্রাণ বিতরণকালে উপস্থিত ছিলেন সদর উপজেলা নিবার্হী অফিসার নিলুফা ইয়াসমিন, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সাঈদ হাসান লোবান, ইউপি চেয়ারম্যান উমর ফারুখ, জেলা শুভসংঘের উপদেষ্টা ও জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক অধ্যক্ষ রাশেদুজ্জামান বাবু, জেলা শুভসংঘের সভাপতি খন্দকার খায়রুল আনম, সাধারণ সম্পাদক অধ্যক্ষ হারুন অর রশিদ মিলন, কুড়িগ্রাম সরকারি কলেজ শুভসংঘের সাধারণ সম্পাদক আব্দুর রশিদ, প্রচার সম্পাদক সাজেদুল করিম, সদস্য শফিকুল ইসলাম শফি, শফিকুল ইসলাম শাফি, জয় সিংহ, আল আমিন প্রমুখ।
এরপর ব্রহ্মপুত্র পারে হাতিয়া ইউনিয়নে ৩শত নদী ভাঙন কবলিত মানুষের মাঝে বিতরণ করা হয় ত্রাণ। সেখানে উপস্থিত ছিলেন স্থানীয় ইউপি চেয়ারম্যান আবুল হোসেন, শুভসংঘ উলিপুর উপজেলার সভাপতি নুরে আলম সিদ্দিকী, কালেরকণ্ঠের উলিপুর প্রতিনিধি রোকনুজ্জামান মানু।


বুধবার শেষবেলায় চিলমারী উপজেলার বালাবাড়ি হাইস্কুল মাঠে ব্রহ্মপুত্র পারের ৩ শত পরিবারের মাঝে বিতরণ করা হয় খাদ্য সামগ্রী। এ সময় উপস্থিত ছিলেন চিলমারী উপজেলা চেয়ারম্যান শওকত আলী বীরবিক্রম ও উপজেলা নিবার্হী অফিসার মাহবুবুর রহমান, শুভসংঘ চিলমারী উপজেলার সভাপতি এমজি ছরওয়ার, সাধারণ সম্পাদক ফারুক হোসেন। বীরমুক্তিযোদ্ধা শওকত আলী বলেন, ‘ব্রহ্মপুত্র পারে অসহায় মানুষের পাশে বসুন্ধরা গ্রুপ দু:সময়ে পাশে দাঁড়িয়েছে। তাই চিলমারীবাসী তাদের কাছে কৃতজ্ঞ।’


সীমান্তবতীর্ জেলা কুড়িগ্রামের ভুরুঙ্গামারীতে করোনার প্রকোপ বেড়েছে। করোনার উপসর্গ নিয়ে একদিনে ৫ জন মারা গেছে। তাই আতংক বিরাজ করছে উপজেলাজুড়ে। এরই মাঝে বৃহষ্পতিবার দুপুরে ভুরুঙ্গামারী সদর ও জয়মনিরহাট ইউনিয়নের ৩ শত হত দরিদ্র পরিবারের মাঝে স্বাস্থ্যবিধি মেনে ত্রাণ সহায়তা দেয়া হয়েছে। ভুরুঙ্গামারীতে ত্রাণ বিতরণ কালে উপস্থিত ছিলেন, উপজেলা নিবার্হী অফিসার দীপক কুমার দেব শমার্, উপজেলা আওয়ামীলীগের সভাপতি শাহজাহান সিরাজ, জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক অধ্যক্ষ রাশেদুজ্জামান বাবু, ভুরুঙ্গামারী সদর ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আনিছুর রহমান, জয়মনিরহাট ইউপি চেয়ারম্যান সাখাওয়াত হোসেন সানোয়ার, ভুরুঙ্গামারী ডিগ্রি কলেজের অধ্যক্ষ আব্দুল্লাহেল বাকী তালুকদার, শুভসংঘের পরিচালক জাকারিয়া জামান, উপজেলা শুভসংঘের সাধারণ সম্পাদক ওবায়দুল হক।
ধরলা পারের বড়ভিটা ইউনিয়নে ত্রাণ বিতরণকালে উপস্থিত ছিলেন, ফুলবাড়ী ডিগ্রি কলেজের উপাধ্যক্ষ মো: নুর ইসলাম শেখ, শিক্ষক ও গীতিকার তৌহিদ উল ইসলাম, বড়ভিটা ইউপি চেয়ারম্যান খয়বর আলী, প্রধান শিক্ষক মিজানুর রহমান, ফুলবাড়ী উপজেলার শুভসংঘের সাধারণ সম্পাদক নুর নবী মিয়া।


এর আগে সকালে নাগেশ্বরী উপজেলার দুধকুমার পারের কালিগঞ্জ ইউনিয়ন পরিষদ মাঠে ৩০০ দু:স্থ পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। উপস্থিত ছিলেন কালিগঞ্জ ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আফজালুল হক খোকা, প্রাক্তন সাধারণ সম্পাদক কৃষ্ণ চন্দ্র সরকার, প্রধান শিক্ষক ইউনুছ আলী, ইউপি চেয়ারম্যান মতিয়ার রহমান, শুভসংঘের সাধারণ সম্পাদক হাফিজুর রহমান হৃদয়।


এছাড়াও বৃহস্পতিবার রাজীবপুর উপজেলা হলরুম ও রাজীবপুরের কোদালকাটি ইউনিয়নের শুভসংঘের উদ্যোগে ৬০০ পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।
রৌমারীতে খাদ্য সহায়তা আনুষ্ঠানিক ভাবে বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা নিবার্হী কর্মকতার্ আল ইমরান, উপজেলা পরিষদ চেয়ারম্যান শেখ আব্দুল্লাহ, সদর ইউপি চেয়ারম্যান শহীদুল ইসলাম সালু, উপজেলা যুবলীগের সভাপতি হারুন—অর রশীদ। এছাড়া কোদালকাটিতে উপস্থিত ছিলেন শুভ সংঘের কেন্দ্রীয় কমিটির যুগ্নসাধারণ সম্পাদক সোহেল রানা স্বপ্ন ও শুভসংঘের ইউনিয়ন কমিটির সভাপতি আমিনুর রহমান।

Facebook Comments
Share
  •  
  •  
  •  
  •  
error: Encrypted Content!