কুড়িগ্রামে করোনায় কর্মহীন সংস্কৃতিকমীর্দের প্রণোদনা প্রদান

বিভাস প্রতিবেদক:
করোনায় করোনায় কর্মহীন হয়ে পড়া প্রায় ১শ সংস্কৃতিকমীর্কে আর্থিক প্রণোদনা ও প্রায় অর্ধশত অস্বচ্ছল শিল্পীকে মাসিক ভাতার ১১ লাখ ৭৩ হাজার টাকার চেক প্রদান করা হয়েছে।
সোমবার কুড়িগ্রাম জেলা প্রশাসন কাযার্লয়ের স্বপ্নকঁুড়ি মিলনায়তনে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় থেকে প্রাপ্ত এই অনুদানের চেক প্রদান করেন জেলা প্রশাসক মো: রেজাউল করিম। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কুড়িগ্রামে পৌরসভার মেয়র কাজিউল ইসলাম, জেলা তথ্য অফিসের উপ পরিচালক নুরন্নবী খন্দকার, জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক অধ্যক্ষ রাশেদুজ্জামান বাবু, প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট আহসান হাবীব নীলু, সাংবাদিক ও লেখক আব্দুল খালেক ফারুক প্রমুখ।
জেলা প্রশাসন সুত্রে জানা গেছে, সংগীতশিল্পী, নাট্যশিল্পী, যাত্রাশিল্পী, নাট্যকার ও বাদ্যযন্ত্রীসহ ৯৭জন সংস্কৃতিকমীর্র প্রত্যেককে করোনাকালীন প্রণোদনা হিসেবে ৫ হাজার টাকার চেক প্রধান করা হয়। একই সঙ্গে ৪৬ জন অস্বচ্ছল শিল্পীর প্রত্যেককে ১৪ হাজার ৪০০—৩৬ হাজার টাকা হিসেবে মোট ১১ লাখ ৭৩ হাজার ৬০০ টাকার চেক প্রদান করা হয়। পযার্য়ক্রমে অন্যান্য শিল্পী ও সংগঠনকে এ ধরণের সহায়তা প্রধান করা হবে বলে জানা গেছে।

Facebook Comments
Share
  •  
  •  
  •  
  •  
error: Encrypted Content!