কুড়িগ্রাম জেলা নির্বাচন অফিসের সামনের রাস্তায় খানাখন্দ

বিভাস প্রতিবেদক:
কুড়িগ্রাম জেলা নির্বাচন অফিস ও জেলা সার্ভার স্টেশনের সামনের ১৫০ মিটার রাস্তা দীর্ঘদিন ধরে খানাখন্দে পড়ে থাকলেও এখন পর্যন্ত সংশ্লিষ্ট দপ্তরের চোখে পড়েনি রাস্তার বেহাল খানাখন্দ। দুর্ভোগ নিয়ে চলতে হচ্ছে পথচারীদের।
অল্প বৃষ্টিতেই রাস্তার খানাখন্দে পানি জমে যায়। পানি জমায় রাস্তার অবস্থান ঠিকমত অনুমান করতে পারেন না চালকরা। দুর্ভোগ নিয়ে যাতায়াত করতে হয় কয়েক হাজার মানুষকে। সংশ্লিষ্ট দপ্তরের উর্ধতন কর্মকর্তাদের নজরে না পড়ায় আরো এবড়ো থেবড়ো হচ্ছে রাস্তাটির অবস্থা। রাস্তাটি মেরামতেও নেই তড়িৎগতি। যার ফলে যানবাহনে যাতায়াত অনুপযোগী হয়ে পড়েছে রাস্তাটিতে।
রাস্তাটি একদম জেলা নির্বাচন অফিসের সামনে হওয়ায় জেলার বিভিন্ন এলাকা থেকে নিবন্ধিত ভোটাররা ভোটার আইডি কার্ড সংশোধন করার জন্য আসেন। এসেই রাস্তা বিড়ম্বনায় পড়তে হয় তাদের। নির্বাচন অফিসের পরেই রয়েছে জেলা সড়ক বিভাগ। সড়ক বিভাগ থেকে বের হলেই নজরে পড়ে রাস্তাটি। সড়ক বিভাগ পার হয়ে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর। এই রাস্তাটি ধরে এলজিইডি, জেলাপ্রশাসকের কার্যালয়, জেলা প্রশাসকের বাসভবন, সরকারি কর্মকর্তা-কর্মচারীদের বাসভবন, সদর থানা ও সরকারি শিক্ষা প্রতিষ্ঠানে নিয়মিত যাতায়াত করতে হয় শিক্ষার্থী সহ বিভিন্ন পর্যায়ের ব্যক্তিবর্গকে।
এই রাস্তাটি দিয়ে প্রশাসনিক কাজের জন্য অনেককে যাতায়াত করতে হয় বিভিন্ন সরকারি বেসরকারি দপ্তরে। রাস্তাটির বেহাল অবস্থার কারণে পথচারীর মাঝে অরুচি সৃষ্টি হয়েছে। এছাড়াও রাজারহাট, কাঁঠালবাড়ী ও বড়বাড়ী থেকে আসা অটোচালক, মিশুক চালকরা রাস্তাটি নিয়ে অভিযোগ করলেও সংশ্লিষ্ট কোনো কর্তৃপক্ষের নজরে পড়েনি বিষয়টি।
কাঁঠালবাড়ী থেকে আসা অটোচালক রবিউল জানান, ‘এই রাস্তায় আসলে গাড়ির ক্ষতি হয়। অটোতে বিভিন্ন জায়গার যাত্রী থাকায় না এসে পাড়ি না। বেশির ভাগ সময় স্কুল-কলেজের যাত্রী থাকে তাই এই রাস্তায় বাধ্য হয়ে আসতে হয়। এই রাস্তাটি মেরামত করলে সবার জন্য ভালো হবে।’

Facebook Comments
Share
  •  
  •  
  •  
  •  
error: Encrypted Content!