কুড়িগ্রামে জোড়া লাগানো দুই কন্যা শিশুর জন্ম

মোঃ জুয়েল রানা

কুড়িগ্রামের একটি বেসরকারি ক্লিনিকে সিজারের মাধ্যমে নাসরিন বেগম (২৫) নামের এক প্রসূতি মা জোড়া লাগানো দুই কন্যা সন্তানের জন্ম দিয়েছেন। নাসরিন বেগম কুড়িগ্রাম সদর উপজেলার কাঁঠালবাড়ী ইউনিয়নের খামার শিবরাম গ্রামের রানা মিয়ার স্ত্রী। রানা মিয়া একটি পরিবহন কাউন্টারের ম্যানেজার হিসেবে কাজ করছেন। গত সোমবার (২১ মার্চ) রাতে কুড়িগ্রাম শহরের একটি ক্লিনিকে সিজারের মাধ্যমে ওই জোড়া লাগানো দুই শিশুর জন্ম হয়।
ক্লিনিক সুত্রে জানা গেছে, ওই প্রসূতি মাকে গত সোমবার বিকালে (২১ মার্চ) ক্লিনিকে ভর্তি করানো হয়। রাত ১০টার দিকে সিজারের মাধ্যমে জোড়া লাগানো শিশুর জন্ম হয়। মা ও জোড়া লাগানো শিশুরা এখন পর্যন্ত সুস্থ আছেন। চিকিৎসকরা জানান,উন্নত চিকিৎসার মাধ্যমে শিশুদুটিকে আলাদা করা সম্ভব হতে পারে। এবিষয় কন্যা শিশুদুটির বাবা রানা মিয়া কোন মন্তব্য করতে রাজি হননি।
কুড়িগ্রামের সিভিল সার্জন ডা. মনজুর মোর্শেদ জানান, বাংলাদেশে ২—৩টি জোড়া লাগানো শিশুর অপারেশন হয়েছে। তার মধ্যে একটি শিশুর অপারেশন সাকসেসফুল হয়েছে। কুড়িগ্রামের এ শিশু দুটিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় পিজিতে নিলেই সার্জারি ডিপার্টমেন্টের চিকিৎসকরা এ ব্যাপােও সিদ্ধান্ত নিবেন।

Facebook Comments
Share
  •  
  •  
  •  
  •  
error: Encrypted Content!