বৈষম্যবিরোধী আন্দোলনৈর সন্বায়কের উপর হামলাদুই যুবদল নেতা বহিস্কৃত

হাফিজুর রহমান হৃদয়, নাগেশ্বরী
কুড়িগ্রামের নাগেশ্বরীতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের এক সমন্বায়কের উপর হামলার ঘটনায় জাতীয়বাদী যুবদলের দুই শীর্ষ নেতাকে বহিস্কার করা হয়েছে। আহত সমন্বায়ক তাহসান উল্লাহ তামিমকে গুরুত্বর অবস্থায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনার প্রতিবাদে শুক্রবার বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের পক্ষে শিক্ষার্থী নাগেশ্বরীতে মিছিল ও সমাবেশ করেছে। এ নিয়ে বর্তমানে উত্তেজনা বিরাজ করছে।
গত বৃহষ্পতিবার রাত ১০টার দিকে উপজেলার শহরের পাশে আশার মোড়ে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বায়ক আহসানুল্লাহ তামিমের উপর সন্ত্রাসী হামলা চালায় উপজেলা যুবদলের আহ্বায়ক নূর জামাল হক ও সদস্য সচিব আতিকুর রহমান লেবু ও তাদের অনুসারীরা। এ সময় তার মোটল সাইকেল ভাংচুর করা হয়। তামিমকে গুরুত্বর অবস্থায় প্রথমে নাগেশ্বরী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরে তার অবস্থার অবনতি হলে তাতে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।
এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে শুক্রবার বিকালে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতা—কমীর্রা বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি নাগেশ্বরী ডিএম একাডেমি বিদ্যালয় থেকে বের হয়ে নাগেশ্বরী কলেজমোড়ে এসে শেষ হয়। এ সময় মানববন্ধন ও সমাবেশে বক্তারা অবিলম্বে হামলাকারীদের গ্রেপ্তার ও বিচার দাবি করেন।
এদিকে শুক্রবার বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদলের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক নুরুল ইসলাম সোহেল সাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দলীয় শৃঙ্খলা পরিপন্থি কর্মকাণ্ডে জড়িত থাকার সুস্পষ্ট অভিযোগের ভিত্তিতে বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল কুড়িগ্রাম জেলার নাগেশ্বরী উপজেলা শাখার আহ্বায়ক মোঃ নুর জামাল হক এবং সদস্য সচিব মোঃ আতিকুর রহমান লেবুকে দলের প্রাথমিক সদস্য পদসহ সব পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয় বহিষ্কৃত নেতৃবৃন্দের অপকর্মের কোনো দায়দায়িত্ব দল নেবেনা এবং দলের নেতাকর্মীদের তার সঙ্গে কোনো প্রকার যোগাযোগ না রাখার নির্দেশ প্রদান করা হয়েছে।
এ ঘটনার নাগেশ্বরী থানায় বৃহস্পতিবার একটি অভিযোগ দায়ের করা হয়েছে। থানার ওসি রুপ কুমার সরকার জানান, প্রামিকভাবে হামলার সত্যতা পাওয়া গেছে। থানায় এৎাহার দেয়ার প্রস্তুতি চলছে।

Facebook Comments
Share
  •  
  •  
  •  
  •  
error: Encrypted Content!