কুড়িগ্রামের দুর্গম সাহেবের আলগায় বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ

বিভাস প্রতিবেদক:
কুড়িগ্রাম জেলার দুর্গম ইউনিয়ন সাহেবের আলগা। ব্রহ্মপূত্র নদের মাঝে বেশ কয়েকটি চর গ্রাম নিয়ে গঠিত সাহেবের আলগা ইউনিয়ন। ইউপি চেয়ারম্যান সিদ্দিক আলী মন্ডল জানান, এ ইউনিয়নের প্রায় সাড়ে ৮ হাজার পরিবারের মধ্যে ৬ হাজার ৪শত পরিবারের প্রায় ৩০ হাজার মানুষ পানিবন্দি হয়ে মানবেতর জীবন-যাপন করছে গত এক মাস ধরে। বাড়িতে পানি, ক্ষেত-খামার পানিতে তলিয়ে আছে। হাতে কাজ নেই। নেই টাকা। ফলে ক্রয় ক্ষমতা হারিয়ে ফেলা মানুষ গুলো খাদ্য, বিশুদ্ধ পানি, চিকিৎসা সংকটসহ বহু সমস্যায় জড়জড়িত। চাহিদার তুলনায় বরাদ্দ কম হওয়ায় দরিদ্র মানুষগুলো চরম সংকটে রয়েছে। তিনি দাবী করেন প্রায় ১০০বর্গ কিঃ মিটার এ চর ইউনিয়ন নৌকায় ঘুরতে সময় লাগে কম পক্ষে ২দিন। কারণ একটি চর গ্রাম থেকে আর একটি চর গ্রামের দুরন্ত ৫ থেকে ১০ কিঃ মিটার।
এই ইউনিয়নের চর গ্রাম সুখেরবাতি, গেন্দার আলগা ও মেকুর আলগা’য় ৬শতাধিক মানুষের মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসাবে ত্রাণ বিতরণ করা হয়। জেলা প্রশাসক রেজাউল করিম ও পুলিশ সুপার মহিবুল ইসলাম খান ত্রাণ বিতরণ করেন। এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সুজাউদ্দৌলা, উলিপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল কাদের, কুড়িগ্রাম প্রেসক্লাবের সভাপতি অ্যাডঃ আহসান হাবীব নীলু, জেলা জনস্বাস্থ্য নির্বাহী প্রকৌশলী সায়হান আলী, যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ মনিরুজ্জামান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সিরাজুদ্দৌলা প্রমুখ। ত্রাণ সহায়তার প্রতিটি প্যাকেটে ছিলো চাল ১০ কেজি, চিড়া ২ কেজি,ডাল ১ কেজি, নুডুলস ১ প্যাকেট, চিনি ১ কেজি, লবন ১ কেজি ও তেল ১ লিটার। এছাড়া ইউনিসেফের সহায়তায় শিশুদের জন্য বিভিন্ন সামগ্রী বিতরণ করা হয়।
জেলা প্রশাসক রেজাউল করিম দুর্গম এ চরাঞ্চলের মানুষের চরম দুর্ভোগের কথা স্বীকার করে জানান, সরকার আন্তরিকতার সাথে বানভাসি মানুষদের দুর্ভোগ লাঘবে সব ধরনের দিকনির্দেশনা দিয়েছে। আমরা মাঠ প্রশাসনের কর্মী হিসাবে তা বাস্তবায়নে সর্বোচ্চ চেষ্টা করছি। আজকে বেশ কিছু মানুষের হাতে ত্রাণ দেয়া হলো। চাহিদা মোতাবেক আরো ত্রাণ সহায়তা অব্যাহত থাকবে।

Facebook Comments
Share
  •  
  •  
  •  
  •  
error: Encrypted Content!