ফুলবাড়ীতে কৃষকের ধান কেটে ঘরে তুলে দিলো ছাত্রলীগ

ফুলবাড়ী প্রতিনিধি:
দেশে করোনা মহামারীর দ্বিতীয় ঢেউ ও লকডাউনে জনজীবন যখন বিপর্যস্ত। কর্মহীন হয়ে পড়া কৃষক মাঠের পাকা ধান নিয়ে হয়ে পড়েছে অসহায়। টাকার অভাবে ধান কেটে ঘরে তুলতে পারছেন না অনেকেই। ঠিক এই মুহূর্তে এই অসহায় কৃষকদের পাশে দাঁড়াচ্ছে কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীরা। তারা সাধারণ অসহায় কৃষকদের ধান কেটে ঘরে তুলে দিচ্ছে।
রবিবার সকালে নিজ জমিতে একা একা ধান কাটতেছিলেন উপজেলার অন্তর্গত বিলুপ্ত ছিটমহল দাসিয়ারছড়ার বালাটারী গ্রামের কৃষক ইলিয়াস আলী (৪৫)। উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীদের নজরে আসল তারা উদ্যোগ নেয় ধান কেটে দেয়ার। পরে উপজেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসানের নেতৃত্বে ওই কৃষকের ধান কেটে ঘরে তুলে দেয়া হয়েছে। সকাল ১১ টা থেকে শুরু করে দুপুর ১টা পর্যন্ত ওই কৃষকের ২৪ শতাংশ জমির পাকা ধান কেটে ঘরে তুলে দেয়া হয়।
কৃষক ইলিয়াস আলী বলেন, টাকার অভাবে আমি শ্রমিক নিতে না পেরে একা একা ধান কাটতে ছিলাম। ছাত্রলীগের ভাইয়েরা এসে আমার সম্পূর্ণ ধান কেটে ঘরে তুলে দিল। ছাত্রলীগের সকলের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি।
উপজেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশে গতবছরের করোনা মহামারীতে আমরা সাধারন অসহায় কৃষকদের পাশে দাঁড়িয়েছিলাম। এবারও আমরা কৃষকদের পাশে আছি। আজ এই ইলিয়াস চাচার ২৪ শতক জমির ধান কেটে দেয়া হলো। আমাদের এই কাজের ধারাবাহিকতা অব্যাহত থাকবে।

Facebook Comments
Share
  •  
  •  
  •  
  •  
error: Encrypted Content!