কুড়িগ্রামে নারায়ণগঞ্জ ফেরত ১৩ জনের নমুনা সংগ্রহ: রাখা হচ্ছে হোম কোয়ারেন্টাইনে


আব্দুল খালেক ফারুক:
করোনাপ্রবণ এলাকা নারায়ণগঞ্জ থেকে আসা ব্যক্তিদের হোম কোয়ারেন্টাইনে ও করোনার নমুনা পরীক্ষার উদ্যোগ নিয়েছে কুড়িগ্রামের পুলিশ ও স্বাস্থ্যবিভাগ। রবিবার সদর ও রাজারহাট উপজেলায় নারাগঞ্জ ফেরত ১৩ জনের নমুনা সংগ্রহ করেছে স্বাস্থ্যবিভাগ। অপরদিকে করোনা হটষ্পট হিসেবে বিবেচিত নারায়ণগঞ্জ থেকে আসা ব্যক্তিদের খোঁজ করে তাদের হোম কোয়ারেন্টাইনে রাখছে পুলিশ। গত কয়েকদিন ধরে সড়ক ও নৌপথ ব্যবহার করে শত শত শ্রমিক নারায়ণগঞ্জ থেকে আসায় জনমনে উদ্বেগ দেখা দিয়েছে।
কুড়িগ্রাম সদর উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নজরুল ইসলাম জানান, রবিবার সদর উপজেলার নারায়ণগঞ্জ থেকে আসা ১১ ব্যক্তির নমুনা সংগ্রহ করা হয়েছে। তিনি জানান, যাকেই সন্দেহ করা হবে বা করোনার উপসর্গ পাওয়া যাবে তারই নমুনা পরীক্ষা করা হবে। সংক্রমণ ঠেকানোর জন্য এই নীতি অবলম্বন করা হয়েছে।
রাজারহাট উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শাহীনুর রহমান সরদার জানান, উপজেলার ঘড়িয়ালডাঙ্গা এলাকা থেকে নারায়ণগঞ্জ থেকে আসা দুই ব্যক্তির নমুনা সংগ্রহ করে রংপুরে পাঠানো হয়েছে।
গত কয়েকদিন নৌ ও সড়ক পথে নানা কৌশলে নারায়নগঞ্জ ও ঢাকাসহ বিভিন্ন এলাকা থেকে গার্মেন্টস্ ও নির্মাণ শ্রমিকসহ কর্মজীবীরা গ্রামে ঢুকে আতংক সৃষ্টি করেছে এলাকায়। এদেরকে সনাক্ত করে ঘরবন্দি রাখার ব্যাপারে পুলিশ তৎপর রয়েছে। কুড়িগ্রাম সদর থানার ওসি মাহ্ফুজার রহমান জানান, নারায়ণগঞ্জসহ বিভিন্ন এলাকা থেকে যারা আসছেন, খবর পাওয়া মাত্র জনপ্রতিনিধিদের মাধ্যমে তাদের ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে রাখার ব্যবস্থা করা হচ্ছে। এছাড়া স্বাস্থ্য বিভাগকে জানানো হচ্ছে যাতে তারা করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করতে পরে।

Facebook Comments
Share
  •  
  •  
  •  
  •  
error: Encrypted Content!