কুড়িগ্রামে খাদ্যের দাবিতে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ।। ইউএনওর গাড়ি ভাংচুর

বিভাস প্রতিবেদক:
কুড়িগ্রাম সদরের কাঁঠালবাড়ীতে খাদ্যের দাবিতে গাছেরগুঁড়ি ফেলে কুড়িগ্রাম-রংপুর মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে স্থানীয়রা। শনিবার সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত প্রায় চারঘন্টা ব্যাপী কয়েকশ নারী-পুরুষ বিক্ষোভে অংশগ্রহন করে। এসময় রাস্তার দু’পাশে সকল ধরণের যানচলাচল বন্ধ হয়ে যায়। এছাড়া ইউনিয়ন পরিষদ ঘেড়াও করে নানা ম্লোগান দেন এবং ইউনিয়ন পরিষদের মুল ফটকে তালা লাগিয়ে দেন। অবরোধ ও বিক্ষোভ চলার সময় উপজেলা নির্বাহী অফিসার ইউপি চেয়ারম্যান রেদওয়ানুল হক দুলালকে সংগে নিয়ে ঘটনাস্থলে গেলে তার গাড়ি ভাংচুর করে বিক্ষুদ্ধ জনগণ। পরে পুলিশ তাকে নিরাপদে ঘটনাস্থল থেকে নিয়ে যায়। দুপুর সোয়া একটার দিকে সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আমান উদ্দিন মঞ্জু ঘটনাস্থলে গিয়ে ত্রাণ দেয়ার আশ^াস দিলে অবরোধ তুলে নেয়া হয়।
স্থানীয়দের অভিযোগ, ইউনিয়ন পরিষদ থেকে বারবার তাদের আইডি কার্ডের ফটোকপি নেয়া হলেও এখন পর্যন্ত তারা কোন ত্রাণ সহায়তা পাননি। ফলে পরিবার পরিজন নিয়ে না খেতে পেরে তারা রাস্তায় নেমেছেন।
এ ব্যাপারে কাঁঠালবাড়ী ইউপি চেয়ারম্যান রেদওয়ানুল হক দুলাল জানান, সরকারি বরাদ্দকৃত খাদ্য সহায়তা ইউনিয়নের সবকটি ওয়ার্ডে বিতরণ করা হলেও সংরক্ষিত আসনের নারী সদস্য মর্জিনা বেগম তার লোকজনদের দিয়ে এই অবরোধ করেন।
সদর উপজেলার ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা মো: ময়নুল ইসলাম জানান, অবরোধের বিষয়টি জানার পর জনগনের সাথে কথা বলার জন্য গেলে একদল লোক আমার উপর চড়াও হয়ে গাড়ি ভাংচুর করে। এতে গাড়ির পেছনের গ্লাসটি ভেঙে যায়।

Facebook Comments
Share
  •  
  •  
  •  
  •  
error: Encrypted Content!