কুড়িগ্রামে গাড়ি চালকসহ জেলা খাদ্য নিয়ন্ত্রক করোনা আক্রান্ত

বিভাস প্রতিবেদক:
কুড়িগ্রামে জেলা খাদ্য নিয়ন্ত্রক মো. মিজানুর রহমানসহ (৩৮) আরও তিনজনের করোনা শনাক্ত হয়েছে। বাকি দু’জন হলেন- জেলা খাদ্য নিয়ন্ত্রকের গাড়ির চালক লিটন রায় (৪২) ও জেলা শহরের হাটিরপাড় এলাকায় অবস্থিত গ্রীন লাইভ হাসপাতালের স্বাস্থ্যকর্মী রিজু (২৮)। সোমবার বিকেলে রংপুর মেডিকেল কলেজে স্থাপিত পরীক্ষাগার থেকে ২৫ জনের নমুনা পরীক্ষার ফলাফলের মধ্যে এই ৩ জনের ফলাফল পজিটিভ আসে।
সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নজরুল ইসলাম জানান, গত মঙ্গলবার এই ৩ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল। সোমবার ফলাফল পজিটিভ এসেছে। সবাইকে হোম আইসোলেশনে রাখা হয়েছে। তবে এদের মধ্যে রিজু’র বাড়ি নাগেশ্বরী উপজেলায় হওয়ায় বর্তমানে সে সেখানে আছে।
তিনি আরও জানান, এ নিয়ে সদর উপজেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩৩ জনে। জেলার মধ্যে এই উপজেলায় আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি হলেও সুস্থ হওয়ার সংখ্যাও বেশি। আক্রান্ত ৩৩ জনের মধ্যে ২৫ জন এখন সুস্থ হয়ে স্বাভাবিক জীবনযাত্রায় ফিরে গেছেন।
এ দিকে সিভিল সার্জন ডা. মো. হাবিবুর রহমান জানান, জেলায় করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৭৯ জনে দাঁড়িয়েছে। তার মধ্যে ৫৪ জন সুস্থ হয়ে স্বাভাবিক জীবনযাত্রায় ফিরে গেছেন। আর ২৫ জন হোম আইসোলেশনে আছেন। তিনি আরও জানান, এ পর্যন্ত জেলা থেকে ২ হাজার ২৪২ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য রংপুর মেডিকেল কলেজে স্থাপিত পরীক্ষাগারে পাঠানো হয়েছে। ফলাফল এসেছে ১ হাজার ৫৭৫ জনের। তার মধ্যে ৭৬ জনের ফলাফল পজিটিভ। সুস্থ হয়েছেন ৫৪ জন। এখন পর্যন্ত কোন মৃত্যুর ঘটনা ঘটেনি।

Facebook Comments
Share
  •  
  •  
  •  
  •  
error: Encrypted Content!