বাংটুরঘাটে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ৪টি ড্রেজার মেশিন জব্দ

সাইমুল ইসলাম : কুড়িগ্রামে ধরলা নদীতে অবৈধভাবে বালু উত্তোলনের ফলে বাংটুর ঘাট সংলগ্ন এলাকায় তীর রক্ষা বাঁধে দেখা দিয়েছে তীব্র ভাঙন। অবৈধভাবে ড্রেজার মেশিন বসিয়ে বালু উত্তোলন করায় ৪টি ড্রেজার মেশিন জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত। এলাকাবাসীর অভিযোগের প্রেক্ষিতে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট হাসিবুল হাসান শনিবার বিকালে অভিযান পরিচালনা করে অবৈধভাবে বালু উত্তোলন বন্ধ করে দেন।

জানা গেছে, একটি কুচক্রিমহল বিগত কয়েক বছর ধরে এই এলাকায় অবৈধভাবে বালু উত্তোলনের ফলে ধরলা নদীর তীর রক্ষা বাঁধে দেখা দিয়েছে ভাঙন। যার ফলে বন্যা আসলে দুশ্চিন্তায় থাকেন ধরলা পাড়ের সাধারণ মানুষ। বালু সিন্ডিকেটের সদস্যরা প্রভাবশালী হওয়ায় এলাকাবাসী তাদের বিরুদ্ধে কোন প্রকার অভিযোগ করার সাহস পাননি কেউ। নাম প্রকাশে অনিচ্ছুক এক এলাকাবাসী জানান, অবৈধভাবে বালু উত্তোলনের ফলে ২০১৭ সালে বন্যায় ধরলা নদীর বাঁধ ভেঙে আশেপাশের কয়েকটি গ্রাম প্ল­াবিত হয়। বাঁধের কাছে বালু উত্তোলন বন্ধ করার জন্য বললে তারা নানান হুমকি দেয়।
নির্বাহী ম্যাজিস্ট্রেট হাসিবুল হাসান বলেন, আমরা ৪টি ড্রেজার মেশিন জব্দ করেছি। আটককৃত বালুর স্তূপ সরকারিভাবে নিলামে দেয়া হবে। অবৈধভাবে বালু উত্তোলনে জড়িতদের আইনের আওতায় আনা হবে এবং যাঁরা বালু ক্রয়-বিক্রয় ও বহনে করবেন তাদের ও আইনের আওতায় আনা হবে।

Facebook Comments
Share
  •  
  •  
  •  
  •  
error: Encrypted Content!