কুড়িগ্রামে করোনা ভাইরাস মোকাবেলায় আজ থেকে মাঠে নামছে ভ্রাম্যমান আদালত

বিভাস প্রতিবেদক:
কুড়িগ্রামে করোনা ভাইরাসের সম্ভাব্য দ্বিতীয় ঢেউ মোকাবেলায় আজ থেকে মাঠে নামছে ভ্রাম্যমান আদালত। ‘নো মাস্ক নো এন্ট্রি, নো মাস্ক নো সার্ভিস’ শীর্ষক কার্যক্রমে এ তথ্য জানিয়েছেন জেলা প্রশাসক মো: রেজাউল করিম। বুধবার দুপুর ১২টা থেকে ১২টা ১০ মিনিট পর্যন্ত জেলার সকল অফিস প্রাঙ্গণে এই কার্যক্রমে অংশ নেন কর্মকর্তা ও কর্মচারিরা। এসময় জেলা প্রশাসন, পুলিশ সুপার কার্যালয়, উপজেলা পরিষদসহ জেলা ও উপজেলার পর্যায়ের সকল অফিসের সামনে ব্যানার ফেস্টুন নিয়ে কর্মকর্তা ও কর্মচারিরা অংশ নেন।
এসময় কুড়িগ্রাম জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে অনুষ্ঠিত সমাবেশে জেলা প্রশাসক বলেন, ‘শীত মৌসুমে করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ ছড়িয়ে পড়ার শঙ্কা রয়েছে। তাই এই ভাইরাস প্রতিরোধে সরকারের সিদ্ধান্ত অনুযায়ী মাস্ক ছাড়া কোন সেবাগ্রহন করতে পারবেনা কোন ব্যক্তি। আজকের প্রচারণার পর সংক্রমণ রোধে মাস্কের ব্যবহার নিশ্চিত করতে আজ থেকে ভ্রাম্যমান আদালত কঠোরভাবে পরিচালনা করা হবে।’ পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খান জানান, ‘মাস্ক ছাড়া কোন থানায় সেবা মিলছেনা। যদি কারো মাস্ক না থাকে সেক্ষেত্রে মাস্ক সরবারহ করা হচ্ছে। করোনা প্রতিরোধ জেলা প্রশাসনের সাথে পুলিশ কাজ করে যাবে।’
জেলা প্রশাসন সুত্রে জানা গেছে, হাট-বাজার ও জনবহুল ভ্রাম্যমান আদালতের কার্যক্রম সম্প্রসারণ করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। এখন থেকে এ ব্যাপারে কঠোরভাবে আইনের প্রয়োগ নিশ্চিত করা হবে।

Facebook Comments
Share
  •  
  •  
  •  
  •  
error: Encrypted Content!