ভাঙন ঠেকাতে তিস্তা পারে মানববন্ধন এলাকাবাসীর

বিভাস প্রতিবেদক:
তিস্তার প্রলয়ঙ্করী ভাঙন ঠেকাতে নদী সংস্কারের দাবীতে কুড়িগ্রাম জেলার রাজারহাট উপজেলার চর গতিয়াশাম এ মানববন্ধন করেছে এলাকাবাসী। তিস্তা বাঁচাও নদী বাঁচাও সংগ্রাম পরিষদ এই মানববন্ধনের আয়োজন করে।
সোমবার দুপুর ১২টা থেকে দেড়টা পর্যন্ত অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন বেগম রোকেয়া বিশ^বিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক ও রিভারাইন পিপলের পরিচালক ড. তুহিন ওয়াদুদ, শফিকুল ইসলাম কানু, ইউপি সদস্য শহীদুল ইসলাম, মহুবর রহমান, রূপালি ব্যাংক এর কর্মকর্তা সাজু সরকার, স্থানীয় ব্যবসায়ী ওয়াজেদ আলী সরকার, প্রেসক্লাব রাজারহাট এর সভাপতি সেকেন্দার আলী বাবলু, প্রথম আলোর কুড়িগ্রাম প্রতিনিধি শফি খান প্রমুখ।
অধ্যাপক ড. তুহিন ওয়াদুদ বলেন ‘মহাপরিকল্পনার নামে অথবা ভিন্ন নামে হলেও অন্য দেশের ঋণের ওপর নির্ভর না করে দেশীয় অর্থায়নে তিস্তা নদীর সুরক্ষা ব্যবস্থা গ্রহণ করতে হবে।’
সভায় বক্তারা বলেন, প্রায় দুমাস ধরে তিস্তার ভাঙনে এক হাজার পরিবার গৃহহীন ও বিপুল পরিমাণ আবাদী জমি বিলীন হলেও ভাঙন ঠেকাতে কোন কার্যকর উদ্যোগ নেয়া হয়নি। মানববন্ধনে অবিলম্বে ভাঙন ঠেকাতে প্রয়োজনীয় ব্যবস্থা না নিলে কঠোর কর্মসূচির হুসিয়ারী দেয়া হয়।
উল্লেখ, ভাঙন থেকে রক্ষা পেতে গতিয়াশাম গ্রামে এলাকাবাসীর উদ্যোগে দোয়া মাহফিল ও মোনাজাত করা হয়।

Facebook Comments
Share
  •  
  •  
  •  
  •  
error: Encrypted Content!