রাজারহাট মীর ইসমাইল হোসেন ডিগ্রি কলেজের নাম পরিবর্তনের দাবীতে মানববন্ধন

বিভাস প্রতিবেদক:
কুড়িগ্রাম জেলার রাজারহাট মীর ইসমাইল হোসেন ডিগ্রি কলেজের নাম পরিবর্তন করে স্বৈরাচার এরশাদ বিরোধী আন্দোলনে শহীদ রাউফুন বসুনিয়ার নামে করার দাবী জানিয়েছেন আশির দশক ছাত্র সংগ্রাম পরিষদ।এ দাবিতে বুধবার কুড়িগ্রাম আইনজীবী সমিতির সমনে ঘন্টাব্যাপী মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।
এ সমাবেশে থেকে দাবী করা হয় ১৯৭১ এর মহান স্বাধীনতা যুদ্ধকালিন পাকিস্তানের পক্ষ নেয়া উপজেলা পিচ কমিটির সভাপতি মীর ইসমাইল হোসেন এর নামে এ কলেজের নাম করণ করা হয়। সরকার ইতি মধ্যে এ প্রতিষ্ঠানটিকে সরকারি করণের ঘোষনা দিয়েছে।একজন চিহিৃত যুদ্ধাপরাধির নামে সরকারি প্রতিষ্ঠান থাকবার আইনি বিধান নেই এ দাবি কুড়িগ্রামের পাবলিক প্রসিকিউটর এ্যাডভোকেট আব্রাহাম লিংকনের। আয়োজকদের পক্ষে এ্যাডভোকেট আব্রাহাম লিংকন জানান, এ দাবিতে আন্দোলন সংগ্রামের পাশাপাশি সরকারের বিভিন্ন দপ্তরে স্মারক লিপি দেয়া হয়েছে।প্রয়োজনে আরো ব্যাপক আন্দোলন কর্মসূচি দেয়া হবে।তাতেও দাবি পুরণ না হলে আইনি লড়াই করা হবে। তার নাম পরিবর্তন করে রাজারহাটের সন্তান স্বৈরাচার এরশাদ বিরোধী আন্দোলনে শহীদ রাউফুন বসুনিয়ার নামে ডিগ্রি কলেজটির নাম করণের দাবি এলাকাবাসীর।শহীদ রাউফুন বসুনিয়া ১৯৮৫সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্র থাকাকালীন সময়ে গণতান্ত্রিক আন্দোলনে পুলিশের গুলিতে নিহত হন।
কুড়িগ্রাম জেলা আইনজীবী সমিতির সামনে সমাবেশে বক্তব্য রাখেন, শহীদ রাউফুন বসুনিয়া স্মৃতি পরিষদের সভাপতি ছানালাল বকসি, জাসদ নেতা এমদাদুল হক, পি,পি এড. আব্রাহামি লিংকন , সি,বি,এ নেতা আঃ মাজেদ, কুড়িগ্রাম বারের সাধারণ সম্পাদক এড. আমজাদ হোসেন ও প্রেস ক্লাবের সভাপতি এড. আহসান হাবীব নীলু প্রমুখ।

Facebook Comments
Share
  •  
  •  
  •  
  •  
error: Encrypted Content!