অদ্ভুত আকৃতির শিশুটির চিকিৎসায় এগিয়ে আসার আকুতি পিতা—মাতার

বিভাস প্রতিবেদক:
বিশালাকারের মাথা। দিনে দিনে আকার বাড়ছে মাথার। ভয়ঙ্কর হয়ে উঠছে ক্রমশ। অদ্ভুত আকৃতির এই শিশুটির নাম ইতু মনি। বয়স দুবছর। জন্মের পর থেকে দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত। চিকিৎসকরা জানিয়েছেন, শিশুটির মেরুদন্ডে টিউমার ও মাথায় পানি জমে আছে। তার দুচোখে বাঁচার আকুতি। কিন্তু দরিদ্র অসহায় তার পরিবার চিকিৎসার ব্যয়ভার বহন করতে না পারায় ক্রমশ নির্মম পরিনণতির দিকে এগিয়ে যাচ্ছে শিশুটি।
ইতু মনির বাবা ইউনুছ আলী। পেশায় রাজমিস্ত্রি। বাড়ি কুড়িগ্রাম সদর উপজেলার ভূবনেশ্বর গ্রামে। বাস্তভিটা ছাড়া কিছুই নেই। দৈনিক হাজিরার ৪শ টাকার উপর নির্ভরশীল ৪ সদস্যের পরিবার।
ইতুর মা শিউলি বেগম জানান, জন্মের পর শিশুটির মাথা আস্তে আস্তে বড় হতে থাকে। প্রথমে কুড়িগ্রাম সদর হাসপাতাল ও পরে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিউরো সার্জারি বিভাগে চিকিৎসা নেয়া হয়। চিকিৎসকরা শিশুটির চিকিৎসার জন্য ঢাকায় স্থানান্তরের পরামর্শ দিলেও অথার্ভাবে থমকে আছে শিশুটির চিকিৎসা। শিউলি বেগম জানান, তার স্বামী সামান্য রাজমিস্ত্রি আর পিতা দিনমজুর। সামর্থে্যর সবটুকু দিয়ে এ পর্যন্ত চিকিৎসা করালেও এখন আর পারছেন না।
ইতুর বাবা ইউনুছ আলী জানান, মেয়ের দিকে তাকালে খারাপ লাগে। অসহায় পিতা হয়ে কিছুই করতে পারছিনা। সমাজের বিত্তবান মানুষ ও চিকিৎসকরা এগিয়ে এলে মেয়ের চিকিৎসার এব ব্যবস্থা হতো।

Facebook Comments
Share
  •  
  •  
  •  
  •  
error: Encrypted Content!